Blog

এন্ড্রয়েড স্মার্টফোনের জন্য সেরা কিছু কি-বোর্ড অ্যাপ্লিকেশন

এন্ড্রয়েড ফোনে লেখা-লেখির জন্য আমাদের অবশ্যই একটি কি-বোর্ড অ্যাপ্লিকেশন প্রয়োজন। কি-বোর্ড অ্যাপ্লিকেশন ছাড়া আমরা কোন ভাবে লেখা-লেখি করতে পারব না। প্রায় সকল স্মার্টফোনে বিল্ড ইন কি-বোর্ড দেওয়া থাকে। যার মাধ্যমে আমরা খুব সহজেই লেখা-লেখি করতে পারি। বিল্ড-ইন কি বোর্ড ছাড়া প্লেস্টোর/ অ্যাপস্টোর ইত্যাদি জায়গা থেকে আমরা আরো অনেক কি-বোর্ড অ্যাপ্লিকেশন ডাউনলোড করে নিতে পারব। যেগুলো আমাদের বিভিন্ন প্রয়োজনে কাজে লাগবে এছাড়াও এসব কি বোর্ড আমাদের টাইপিং এর গতি বাড়াতে সাহায্যে করবে।

আরো পড়ুন

এই আর্টিকেল থেকে আমরা এমন কিছু কি-বোর্ড অ্যাপ্লিকেশন সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি।

Gboard

এই কি-বোর্ড অ্যাপটির সাথা হয়ত আপনারা সকলেই পরিচিত। এটি গুগুলের কি-বোর্ড অ্যাপ্লিকেশন। বর্তমানে সকল স্মার্টফোনে বিল্ড-ইন কি বোর্ড হিসাবে গুগলে জিবোর্ডকে দেওয়া হয়ে থাকে। এটির সাহায্যে আমরা বাংলা, ইংরেজি ছাড়াও আরো অনেক ভাষায় টাইপিং করতে পারব। এর পাশাপাশি Voice to Text, Emoji, Handwriting ইত্যাদি এর মতোন ফিচারও রয়েছে।

Redmik Keyboard

এই কি বোর্ডটির সাথে আপনার অনেকেই পরিচিত। মূলত বাংলা ভাষা টাইপিং এর জন্য আমরা অনেকেই এই কিবোর্ড ব্যবহার করে থাকি। ইংরেজিও এই কি-বোর্ড এর মাধ্যমে টাইপিং করা যায়। তবে, বাংলা ভাষা টাইপিং সহজতর করা এই কি বোর্ডের মূল উদ্দেশ্যে। অভ্র, জাতীয় ও প্রভাত মোড থাকে আপনি আপনার পছন্দমত একটিকে বেছে নিয়ে বাংলায় টাইপ করতে পারবেন। এছাড়াও এই কী বোর্ডে ইমোজির অপশন রয়েছে। এই কিবোর্ডের দুইটি ভার্সন প্লেস্টোরে আছে। একটি Redmik Keyboard অপরটি Redmik Classic Keyboard। প্লেস্টোরে Redmik লিখে সার্চ করলে দুইটি অ্যাপই পেয়ে যাবেন।

Grammarly

গ্রামারলি এন্ড্রয়েড কি-বোর্ড এর মধ্যে বর্তমানে অনেক জনপ্রিয়তা পাচ্ছে। এই কি-বোর্ড ব্যবহার করে ইংরেজিতে ভুল টাইপ করলে তা আপনাকে সংশোধন করে দিবে। প্রায় সকল কি-বোর্ড এ এই ফিচার থাকলেও গ্রামারলির অ্যালগোরিদম অন্য সকল কি-বোর্ড থেকে উন্নত। এছাড়াও এই কীবোর্ড এর মাধ্যমে আপনি কোন বাক্যর গ্রামার, ভুল বানানও খুজে বের করতে পারবেন অনেক সহজে। প্লেস্টোরে এই কি-বোর্ড টি আছে।

See More  Free fire name style BD

এই ছিল আজকের আর্টিকেল। আশা করছি আপনার ভালো লেগেছে। এই ধরনের মোবাইল সম্পর্কিত আর্টিকেল ও মোবাইল রিভিউ পেতে নিয়মিত ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে।

Related Articles

Back to top button