১৫ হাজার টাকার মধ্যে সেরা তিনটি স্মার্টফোন

আসসালামু ওয়ালাইকুম। আশা করছি ভালো আছেন। আজকের এই পোস্টে আমরা ১৫ হাজার টাকার মধ্যে সেরা তিনটি স্মার্টফোন নিয়ে আলোচনা করব। আপনি যদি এই বাজেটের মধ্যে একটি স্মার্টফোন কিনতে চান তাহলে এই পোস্টটি আপনার জন্য হেল্পফুল হতে পারে।

স্মার্টফোন আমাদের জিবনে নিত্য দিনের গুরুত্বপূর্ণ একটি সঙি। অনেক ছোট-খাটো, গুরুত্বপূর্ণ সকল কাজ আমরা অনায়েসে স্মার্টফোনের সাহায্যে করে ফেলতে পারি। পুরো দুনিয়ার সাথে সংযোগ স্থাপন করতে পারি ইন্টারনেটের সাহায্যে।

একেক জনের স্মার্টফোন কেনার উদ্দেশ্য একেক ধরনের। কেউ হয়তো ক্যামেরার জন্য স্মার্টফোন কিনে থাকে, কেউ বা গেম খেলার জন্য, কেউ ইন্টারনেট ব্যবহারের জন্য। তবে, উদ্দেশ্য যাই হোক না কেন সকল কাজ আমরা করতে পারি অনায়েসে একটি স্মার্টফোন দিয়ে। এসকল কাজ করার জন্য ভালো মানের একটি স্মার্টফোন কেনাও জরুরী।

১৫ হাজার টাকার মধ্যে আমরা ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রোমের স্মার্টফোন কিনতে পারব। আর এই বাজেটটি মিডরেঞ্জ বাজেট। প্রায় সকল কোম্পানি মিডরেঞ্জে বাজেটে অনেক ভালো ভালো স্মার্টফোন লঞ্চ করে থাকে। এসকল ভালো ভালো স্মার্টফোনের মধ্যে সেরা তিনটি স্মার্টফোন সম্পর্কে চলেন জেনে নেই।

১৫ হাজার টাকার মধ্যে সেরা তিনটি স্মার্টফোন

১৫ হাজার টাকার মধ্যে অনেক মোবাইল কোম্পানি স্মার্টফোন লঞ্চ করে থাকে। পারফর্মেন্স ও নিজস্ব মতামতের ভিতিত্তে এই ফোন তিনিটিকে আমি তুলে ধরব।

Realme Narzo 30A

রিয়েলমি নারজো ৩০এ বর্তমান সময়ে সেরা একটি স্মার্টফোন। Realme এর Narzo সিরিজের স্মার্টফোনগুলো মূলত গেমিং এর দিকে ফোকাস করে রিয়েলমি হতে লঞ্চ করা হয়েছে। ১৫ হাজার টাকা বাজেটের মধ্যে এই ফোনটি সেরা একটি স্মার্টফোন। তবে, এই ফোনটির দাম ১৫ হাজার টাকা নয়। এই ফোনটির দাম ১২,৯৯০ টাকা মাত্র।

See More  মোবাইল ফোন পানিতে পড়ে গেলে যা করবেন

এই স্মার্টফোনটিতে রয়েছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়া, সর্বোচ্চ ১২৮ জিবি পর্যন্ত ডেডিকেটেড এসডি কার্ড ব্যবহার করতে পারবেন। ফোনটি ডিসপ্লে হিসাবে দেওয়া হয়েছে Full HD LCD ডিসপ্লে। ব্যাটারী হিসাবে রয়েছে ৬০০০ এমএচএ Non-Removal ব্যাটারী। টাইপ সি চার্জিং পোর্ট। ফোনটির বক্সের সাথে পাবেন ১৮ ওয়ার্ডের ফাস্ট চার্জে। এছাড়াও ফোনটির প্রসেসর হিসাবে রয়েছে মিডিয়াটেক জি৮৫ (Mediatek 85)। সব মিলিয়ে Realme Narzo 30A ভালো একটি প্যাকেজ।

Xiaomi Redmi 9

যদি আপনি Xiaomi ফোনের ফ্যান হয়ে থাকেন। আর আপনি যদি ১৫,০০০ টাকার মধ্যে Xiaomi এরই একটি ফোন কিনতে চান তাহলে Redmi 9 আপনার জন্য সেরা একটি চয়েস হতে পারে। এই স্মার্টফোনটির মূল্য ১৪,৯৯৯ টাকা। এই বাজেটে Redmi 9 সেরা এইটি স্মার্টফোন রেডমি এর পক্ষ থেকে।

৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রম থাকছে এই স্মার্টফোনটিতে। প্রসেসর হিসাবে রয়েছে মিডিয়াটেক জি৮০ (Mediatek G80)। সাধারণত মিডরেঞ্জে বাজেটের স্মার্টফোনে এই ধরনের প্রসেসর এর দেখা মেলে। চার্জিং পোর্ট টাইপ-সি, ৫০০০ এমএইচ ব্যাটারী নিয়ে এই স্মার্টফোনটি থেকে মোটামুটি অনেক ভালো একটি পারফর্মেন্স আপনি পাবেন।

Realme 5i

রিয়েলমি ৫এই (Realme 5i) অনেক সীমিত আকারে বাজারে পাওয়া যায়। মিডরেঞ্জে বাজেটে অনেক জনপ্রিয় একটি স্মার্টফোন রিয়েলমি ৫আই। এই ফোনটির প্রসেসর হিসাবে রয়েছে Snapdragon 665 (11 nm), ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রম সমৃদ্ধ এই ফোন থেকে অনেক ভালো গেমিং পারফর্মেন্স পাবেন। এই ফোনটির অফিশিয়াল দাম ১২,৯৯০ টাকা।


এই ছিল আজকের পোস্ট আশা করছি আপনার ভালো লেগেছে। সম্ভব হলে পোস্টটি শেয়ার করুন আপনার বন্ধু-বান্ধবদের কাছে। এই ধরনের আরো অনেক পোস্ট পেতে আমাদের সাথে থাকুন।

About Vickers Carter

My name is Vickers Carter and I have been writing for Mobilekoto.com for more than 3 years. Writing on many troubleshooting issues on gadgets operating systems (iOS/Android/Windows) are my main focus on my blog. Also, I love to review the smartphone's Specs and configurations. Stick to my latest updates and enjoy the tech world!