Blog

Android ও iOS এর জন্য সেরা ৫ টি চ্যাটিং এপ্লিকেশন

5 Best chatting application for Android and iOS

আমাদের প্রায় সকলেরই কাছে কমবেশী একটি স্মার্টফোন আছে। স্মার্টফোন বর্তমানে অনেক গুরুত্বপূর্ণ একটি গ্যাজেট বর্তমান সময়ে। স্মার্টফোনের মাধ্যমে আমরা খুব সহযে তথ্য আদান প্রদান করতে পারি এজন্য যেমন ইন্টারনেট সংযোগের প্রয়োজন তেমনি প্রয়োজন একটি এপ্লিকেশনের যেটি তথ্য আদান প্রদানে সহায়তা করবে।

অনেক এপ্লিকেশন আছে যেগুলো আমাদের এই সুযোগ সুবিধাগুলো দিয়ে থাকে। এই পোস্টে সেরা কিছু চ্যাটিং এপ্লিকেশন সম্পর্কে আমরা জানব। যেগুলো প্লেস্টোর ও অ্যাপেল স্টোরে আছে, সাথে অনেকখানি নিরাপদ।

সেরা ৫ টি চ্যাটিং এপ্লিকেশন

তো চলেনে যেরা ৫ টি চ্যাটিং এপ্লিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

Signal

লিস্টের প্রথমেই যে অ্যাপটির কথা না বললেই নয় তা হলো সিগন্যাল (Signal)। নিরাপত্তার জন্য বর্তমান সময়ে অনেক জনপ্রিয় একটি চ্যাটিং মোবাইল এপ্লিকেশন। আপনি যদি নিরাপত্তাকে বেশি প্রাধান্য দেন তাহলে আপনার অবশ্যই এই অ্যাপ্লিকেশনটি  চ্যাটিং এর জন্য ব্যবহার করা উচিত। এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে চ্যাটিং করলে আপনার আদান প্রদান করা তথ্য অনেক সিকিউর থাকবে। গুগল প্লে-স্টোর এবং অ্যাপেল স্টোরে ভালো মানে রেটিং নিয়ে অ্যাপটি অ্যাভেইলেবেল রয়েছে। সেখান থেকে খুব সহজে ডাউনলোড করে ইন্সটল করে ফেলতে পারবেন।

Telegram

টেলিগ্রাম চ্যাটিং অ্যাপ্লিকেশনটি বর্তমানে অনেক জনপ্রিয় হয়েছে এর অসাধারণ কিছু ফিচারের জন্য। তার মধ্যে একটি হলো এখানে আপনি ইউটিউবের মতোন একটি একটি চ্যানেল খুলে নিতে পারবেন। যা থেকে সরাসরি মনিটাইজেশনের সুযোগ না থাকলেও অ্যাফিলিয়েট বা অন্য কোন উপায়ে আয় করতে পারবেন। এছাড়াও এই অ্যাপটির মাধ্যমে আপনি অনেক বড় সাইজের ফাইলও পাঠাতে বা গ্রহণ করতে পারবে। যা অন্য কোন চ্যাটিং অ্যাপ্লিকেশন দেয় না।

WhatsApp

বর্তমানে অনেক জনপ্রিয় চ্যাটিং অ্যাপ্লিকেশন WhatsApp। ইউজার ফ্রেন্ডলি হওয়ায় অনেক ব্যবহারকারি WhatsApp ব্যবহার করে থাকে। বর্তমানে ব্যবসার কাজে বেশিরাভাগ ইউজার WhatsApp ব্যবহার করে। অন্য সব চ্যাটিং অ্যাপ্লিকেশনের মতো এটিও। তেমন অতিরিক্ত ফিচার আমি WhatsApp দেখতে পাইনি/ খুঁজে পাইনি। অ্যাপ স্টোর ও প্লে স্টোর থেকে WhatsApp খুব সহজে ডাউনলোড করে ফেলতে পারবেন।

See More  Samsung Mobile Phone Prices in Canada (Updated)

Messenger

জনপ্রিয়তার শীর্ষে যে চ্যাটিং অ্যাপ্লিকেশনটি রয়েছে তা হলো মেসেঞ্জার (Messenger)। এটি ফেসবুকের চ্যাটিং অ্যাপ্লিকেশন। প্রত্যক ফেসবুক ব্যবহারকারী মেসেঞ্জার অ্যাপ্লিকেশন ব্যবহার করে থাকে। এজন্য এই অ্যাপটি এত জনপ্রিয়। Voice Call, Video Call, Story, Voice chat এর মতোন ফিচার এই অ্যাপটিতে রয়েছে। ইউজার ফ্রেন্ডলি হওয়ায় এই অ্যাপটির এতটা জনপ্রিয়তা।

Google Hangouts

লেস্টের সবার শেষে এই অ্যাপটির কথা না বলেইই নয়। গুগলের একটি অ্যাপ্লিকেশন আমাদের লিস্টে থাকবে না তা কি হয়? Google Hangouts আমাদের দেশে তেমন জনপ্রিয় না হলেও বাইরের দেশে এই অ্যাপটি অনেক জনপ্রিয়। এটি মূলত একটি আইপি কলিং অ্যাপ এই অ্যাপের মাধ্যমে আপনি যেকোন মোবাইল নাম্বারে ফোন দিয়ে কথা বলতে পারবেন। যা অন্য কোন চ্যাটিং অ্যাপ্লিকেশনে নেই। এর পাশাপাশি সাধারণ চ্যাট অ্যাপ্লিকেশনের মতো চ্যাটিং, ভিডিও কলিং করতে পারবেন।


এই ছিল আজকের পোস্ট। আশা করছি ভালো লেগেছে। এই ধরনের আরো অনেক পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন। এছাড়া, পোস্টটি চাইলে আপনার বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করতে পারেন।

Related Articles

Back to top button